• ৪৩তম জাতীয় বি দাবা চ্যাম্পিয়নশিপ শুরু

    November 7th, 2017 by Mostaque

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ০৭ নভেম্বর: ৪৩তম জাতীয় বি দাবা চ্যাম্পিয়নশিপের খেলা আজ ৭ নভেম্বর মঙ্গলবার হতে শুরু হয়েছে। খেলা শুরু আগে জাতীয় ক্রীড়া পরিষদের পুরাতন ভবনের নীচতলাস্থ সভাকক্ষে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ানের মহাপরিচালক এবং বাংলাদেশ দাবা ফেডারেশনের সভাপতি বেনজীর আহমেদ, বিপিএম (বার)এ দাবা চ্যাম্পিয়নশিপের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

    বাংলাদেশ দাবা ফেডারেশনের সহ সভাপতি ও টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান কেএম শহিদউল্যা’র সভাপতিত্বে অনুষ্ঠিত এ উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক সৈয়দ শাহাব উদ্দিন শামীম এবং বাংলাদেশ দাবা ফেডারেশনের কার্যনির্বাহী কমিটির সদস্য প্রকৌশলী মেহেদী হাসান।

    বাংলাদেশ দাবা ফেডারেশনের দুই যুগ্ম সম্পাদক মোঃ মনিরুজ্জামান পলাশ ও মাসুদুর রহমান মল্লিক দিপু, কার্যনির্বাহী সদস্য রাশেদ হোসেন ফারুক ও জাকির আহমেদ, সাইফ স্পোর্টিং ক্লাবের দাবা কমিটির চেয়ারপারসন মাহমুদা হক চৌধুরী মলি এবং প্রতিযোগিতার প্রধান বিচারক মোঃ হারুন অর রশিদ এ সময়  উপস্থিত ছিলেন।

    ৪টি বিভাগ, ৫৩টি জেলা, ৫টি বিশ্ববিদ্যালয়, ২১০০ + রেটিং প্রাপ্ত দাবা খেলোয়াড়, জাতীয় মহিলা, জাতীয় জুনিয়র ও বালিকা এবং জাতীয় সাব-জুনিয়র ও বালিকা চ্যাম্পিয়ন, ঢাকা মহানগরীর বাছাইকৃত ১৬ জন, আন্তর্জাতিক মহিলা মাস্টার খেতাবপ্রাপ্ত খেলোয়াড়, বাংলাদেশ নৌবাহিনী, বাংলাদেশ পুলিশ, তিতাস ক্লাব ও বধির সংস্থা থেকে আগত ১৪২ জন খেলোয়াড় এ ইভেন্টে অংশ নিচ্ছেন।

    এদের মধ্যে এ উল্লেখযোগ্য দুই আন্তর্জাতিক মাস্টার আবু সুফিয়ান শাকিল ও মোহাম্মদ মিনহাজ উদ্দিন, দুই মহিলা আন্তর্জাতিক মাস্টার শামীমা আক্তার লিজা ও আন্তর্জাতিক মহিলা মাস্টার রানী হামিদ, ফিদে মাস্টার সেখ নাসির আহমেদ, মোঃ তৈয়বুর রহমান, মেহেদী হাসান পরাগ, খন্দদার আমিনুল ইসলাম, মোহাম্মদ ফাহাদ রহমান, মোহাম্মদ জাভেদ, রেজাউল হক, সৈয়দ মাহফুজুর রহমান ইমন, মোঃ সাইফ উদ্দীন, ইভেন্টের শীর্ষস্থান প্রাপ্ত ৯ খেলোয়াড় ৪৩তম জাতীয় এ দাবা চ্যাম্পিয়নশিপে অংশগ্রহণের সুযোগ পাবেন।

    দেশের ৫ গ্র্যান্ড মাস্টার গতবারের চ্যাম্পিয়ন এনামুল হোসেন রাজীব, রানার-আপ মোল্লা আব্দুল্লাহ আল রাকিব, জিয়াউর রহমান, নিয়াজ মোরশেদ ও রিফাত বিন সাত্তারকে সরাসরি জাতীয় এ দাবায় অংশগ্রহণের জন্য আমন্ত্রণ জানানো হয়েছে।

    আগামীকাল বুধবার দুপুর ৩.০০টা হতে দ্বিতীয় রাউন্ডের খেলা একই স্থানে শুরু হবে।

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে

অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন

প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০