• ৩৩তম জাতীয় জুনিয়র অ্যাথলেটিক্স শুরু: ১ম দিনেই ৩টি নতুন জাতীয় রেকর্ড

    November 5th, 2017 by Mostaque

    ক্রীড়া প্রতিবেদক:

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ০৫ নভেম্বর: ৩৩তম জাতীয় জুনিয়র অ্যাথলেটিক্স প্রতিযোগিতা আজ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শুরু হয়েছে। রোববার সকাল ০৯টায় প্রধান অতিথি তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এমপি দুইদিনব্যাপী এই প্রতিযোগিতার আনুষ্ঠানিক শুভ উদ্বোধন ঘোষণা করেন।

    ৪৩টি দলের ৩৫১ জন অ্যাথলেট অংশগ্রহণ করছে এবারের জাতীয় জুনিয়র অ্যাথলেটিক্সে। আজ সারাদিন ১৪টি ইভেন্ট শেষ হয়েছে। প্রথম দিনেই তিনটি নতুন জাতীয় রেকর্ড হয়েছে। রেকর্ডগুলো অর্জন করেছেন বিকেএসপি’র তিন অ্যাথলেট। তিনটিই হাই জাম্পের ইভেন্ট বালক, বালিকা ও কিশোর।

    বালক হাইজাম্পে আগের রেকর্ড ছিল ২০০০ সালে পাবনার ইয়াকুব আলীর। ১.৭৪ মিটার উচ্চতা লাফিয়ে এতদিন ইয়াকুব আলীর দখলে ছিল রেকর্ডটি। ১৭ বছর পর আজ তাকে টপকিয়ে বিকেএসপির জিহান ১.৮১ মিটার উচ্চতা নতুন জাতীয় রেকর্ড করেন।

    বালিকা হাইজাম্পে আগের রেকর্ড ছিল ২০০২ সালে। ১.৫০ মিটার উচ্চতা লাফিয়ে সে রেকর্ডের অধিকারী ছিলেন বিজেএমসির রাবেয়া সুলতানা। ১৫ বছর পর আজ বিকেএসপির জান্নাতুল ১.৫১ মিটার উচ্চতায় লাফিয়ে করে নতুন জাতীয় রেকর্ড করেন।

    কিশোর হাইজাম্পের রেকর্ডটি ছিল ২০০৯ সালে বিকেএসপির মোঃ মাসুদ কায়সারের দখলে (১.৮৬ মিটার)। এবার বিকেএসপির মাসুদ রানা ১.৯৫ মিটার উচ্চতায় লাফিয়ে নতুন জাতীয় রেকর্ড করেন।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে

অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন

প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০