• সিলেট পর্ব শেষে সবচেয়ে বেশি রান থারাঙ্গার বেশি উইকেট প্লাংকেটের

    November 9th, 2017 by Mostaque

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ০৯ নভেম্বর: গত ৪ নভেম্বর থেকে বিপিএলের পঞ্চম আসর শুরু হয়েছে সিলেট পর্ব দিয়ে। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে এ পর্বে মোট খেলা হয়েছে ৮টি।

    ব্যাটিং-এ সিলেট পর্বে বিদেশি ক্রিকেটারদের দাপট পরিলক্ষিত হয়েছে। দেশি ক্রিকেটাররা রান খরায় ভুগেছেন। এর মধ্যে সবচেয়ে বেশি রান করেছেন সিলেট সিক্সার্স-এর লঙ্কান ক্রিকেটার উপল থারাঙ্গা।৪ ম্যাচে তিন ফিফটিতে থারাঙ্গা করেছেন ১৯৬ রান। দ্বিতীয় স্থানে রয়েছেন সিলেট সিক্সার্স-এর ক্যারিবীয় ক্রিকেটার আন্দ্রে ফ্লেচার। এক ফিফটিতে তার রান ১৫১। তৃতীয় সর্বোচ্চ রান করেছেন চিটাগাং ভাইকিংস-এর কিউই ক্রিকেটার লুক রঞ্চি। ২ ম্যাচে তিনি করেছেন ১১৮ রান।

    দেশি ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে বেশি রান করেছেন রংপুর রাইডার্সের মোহাম্মদ মিথুন। ২ ম্যাচে তার রান ৬৯। দ্বিতীয় স্থানে রয়েছেন সিলেট সিক্সার্স-এর অধিনায়ক নাসির হোসেন। ৪ ম্যাচে তার রান ৬৫।

    সিলেট পর্বে সবচেয়ে বেশি উইকেট পেয়েছে বিদেশি ক্রিকেটার লিয়াম প্লাংকেট। সিলেট সিক্সার্স-এর এই ইংলিশ ক্রিকেটার ৩ ম্যাচে নিয়েছেন ৬ উইকেট। তবে ব্যাটিং-এ দেশি ক্রিকেটাররা সফলতা না পেলেও বোলিং-এ সফলতার মুখ দেখেছেন দেশি বোলাররা। ৪ ম্যাচে ৫ উইকেট শিকার করে দ্বিতীয় স্থানে রয়েছেন সিলেটের তাইজুল। সমসংখ্যক ম্যাচে ৫ উইকেট শিকার করে সিলেটের আবু হায়দার রনি রয়েছেন তৃতীয় স্থানে।

    এছাড়া সিলেট পর্বে এক ম্যাচে তিন উইকেট শিকার করা ৬ বোলারের ৫ জনই দেশি ক্রিকেটার। এরা হলেন তাইজুল ইসলাম (৩/১৯), আবুল হাসান (৩/২২), মোহাম্মদ সাইফুদ্দিন (৩/২৪),আবু হায়দার রনি (৩/১৩) এবং তাসকিন আহমেদ (৩/৩১)। বিদেশি ক্রিকেটারের মধ্যে কেবল প্লাংকেট এক ম্যাচে তিন উইকেট নিয়েছেন (৩/২৯)।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে

অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন

প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০