মিসবাহ, লাউরি ও কপিল দেবকে পেছনে ফেললেন কোহলি – BD Sports 24
  • মিসবাহ, লাউরি ও কপিল দেবকে পেছনে ফেললেন কোহলি

    December 5th, 2017 by Mostaque

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    নয়াদিল্লি, ৫ ডিসেম্বর: ভারতের দলপতি বিরাট কোহলি ব্যাট হাতে তার পারফরম্যান্সের ধারাবাহিকতা অব্যাহত রেখেছেন। শ্রীলংকার বিপক্ষে চলতি টেস্ট সিরিজে টানা তিন সেঞ্চুরির পর টানা ডাবল সেঞ্চুরিরও কৃতিত্ব দেখিয়েছেন তিনি। এছাড়া নয়াদিল্লি টেস্টে টেস্ট ক্রিকেটে ৫ হাজার রানের মাইলফলকও স্পর্শ করেছেন তিনি।

    আজ মঙ্গলবার নয়াদিল্লিতে শ্রীলংকার বিপক্ষে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে তিন ক্রিকেটার পাকিস্তানের মিসবাহ উল হক, অস্ট্রেলিয়ার বিল লাউরি ও স্বদেশী কপিল দেবকে পেছনে ফেলেছেন বিরাট কোহলি।

    দ্বিতীয় ইনিংসে ব্যাট করার আগে টেস্টে তার সংগ্রহে ছিল ৫২১৮ রান। আজ ৫ রান যোগ করতেই পাকিস্তানের মিসবাহ-উল-হককে (৫২২২ রান) পেছনে ফেলেন কোহলি। এরপর ১৭ রান করতেই ৫২৩৪ রান করা অস্ট্রেলিয়ার বিল লাউরিকে এবং ৩১ রান যোগ করতেই স্বদেশী কপিল দেবকে (৫২৪৮ রান) পেছনে ফেলেন তিনি। শেষে গুনে গুনে ৫০ রান করে আউট হলে টেস্ট ক্যারিয়ারের ১৫তম অর্ধশত রানের দেখা পান কোহলি। টেস্টে তার ২০টি শতক রয়েছে।

    আজ ৫০ রানে আউট হওয়ায় টেস্টে তার মোট রান ৫২৬৮। কোহলি হচ্ছেন টেস্টে সর্বোচ্চ রান সংগ্রহকারী বিশ্বের ৮৫তম ব্যাটসম্যান। আর ভারতীয়দের মধ্যে দশম। ১৫৯২১ রান নিয়ে তার স্বদেশী শচিন টেন্ডুলকার শীর্ষে রয়েছেন।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন



প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা



আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১