• ভারত বধে সেমিফাইনালে বাংলাদেশের যুবারা

    November 14th, 2017 by Mostaque

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    কুয়ালালামপুর, ১৪ নভেম্বর: গ্রুপ পর্বের শেষ ম্যাচে ভারতকে ৮ উইকেটে উড়িয়ে দিয়ে যুব এশিয়া কাপ ক্রিকেটের সেমিফাইনালে উঠেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। টুর্নামেন্টে ‘এ’ গ্রুপে নিজেদের শেষ ম্যাচে আজ কার্টেল ওভার ম্যাচে বাংলাদেশ ৮ উইকেটে হারিয়েছে ভারত অনূর্ধ্ব-১৯ দলকে।  সেই সাথে টুর্নামেন্টের গ্রুপ পর্ব থেকেই বিদায় নিলো ভারত।

    কুয়ালালামপুরে টস জিতে প্রথমে ফিল্ডিং বেছে নেয় বাংলাদেশ। বৃষ্টির কারণে ম্যাচটি ৩২ ওভারে নামিয়ে আনা হয়। ব্যাট করতে নেমে ৩২ ওভারে ৮ উইকেটে ১৮৭ রান করে ভারত। দলের পক্ষে সালমান খান অপরাজিত ৩৯, উইকেটরক্ষক অনুজ রাওয়াত ৩৪ ও হার্ভিক দিসাই ২১ রান করেন। বাংলাদেশের রবিউল হক ৩টি, নাইম হাসান-আফিফ হোসেন ২টি করে উইকেট নেন।

    জবাবে ওপেনার পিনাক ঘোষের অপরাজিত ৮১ ও তৌহিদ হৃদয়ের অপরাজিত ৪৮ রানের সুবাদে ২৪ বল হাতে রেখেই সহজ জয়ের স্বাদ পায় বাংলাদেশ। ৭৭ বল মোকাবেলা করে ৬টি চার ও ৩টি ছক্কায় নিজের ইনিংসটি সাজান পিনাক। অপরদিকে হৃদয় ৩২ বলে ২টি চার ও ৪টি ছক্কার সাহায্যে অপরাজিত থাকেন ৪৮ রানে। এছাড়া নাইম শেখ ৩৮ ও অধিনায়ক সাইফ হাসান ১৬ রান করেন।

    এই জয়ে ৩ খেলায় ৩ জয়ে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে সেমিফাইনালে উঠলো বাংলাদেশের যুবারা। আগামী ১৬ নভেম্বর টুর্নামেন্টের প্রথম সেমিফাইনালে পাকিস্তানের মুখোমুখি হবে তারা। কারণ অন্য গ্রুপে ৩ খেলায় ২ জয়ে ৪ পয়েন্ট নিয়ে রান রেটে পিছিয়ে থেকে গ্রুপ রানার্স হিসেবে পাকিস্তান সেমিফাইনাল নিশ্চিত করে।

    ঐ গ্রুপে ৩ খেলায় ২ জয়ে ৪ পয়েন্ট নিয়ে রান রেটে এগিয়ে থেকে শীর্ষে থেকে সেমিতে উঠেছে আফগানিস্তান। আগামী ১৭ নভেম্বর সেমিতে আফগানদের প্রতিপক্ষ ‘এ’ গ্রুপের রানার্স-আপ নেপাল। আজ গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে স্বাগতিক মালয়েশিয়াকে ৮ উইকেটে হারিয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয়স্থানে থেকে সেমির টিকিট নিশ্চিত করে নেপাল।

    গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে নেপালকে ২ উইকেটে এবং দ্বিতীয় ম্যাচে স্বাগতিক মালয়েশিয়াকে ২৬২ রানের বিশাল ব্যবধানে পরাজিত করে টাইগার যুবারা।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে

অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন

প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০