তৃতীয় দিন শেষে ৭ রানের লিড নিয়েছে ইংল্যান্ড – BD Sports 24
  • তৃতীয় দিন শেষে ৭ রানের লিড নিয়েছে ইংল্যান্ড

    November 25th, 2017 by Mostaque

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ব্রিসবেন, ২৫ নভেম্বর: তৃতীয় দিন শেষে অ্যাশেজ সিরিজের প্রথম টেস্টে ৭ রানের লিড নিয়েছে সফরকারী ইংল্যান্ড। দ্বিতীয় ইনিংস-এ ব্যাট করতে নেমে তৃতীয় দিনের শেষদিকে ১৬ ওভার মোকাবেলায় ২ উইকেটে ৩৩ রান করে ইংল্যান্ড।

    দ্বিতীয় দিন শেষে প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার সংগ্রহে ছিল ১৬৫/৪। এ অবস্থায় তৃতীয় দিন ৬৮.৩ ওভার ব্যাট করে ৩২৮ রানে অলআউট হয় স্বাগতিকরা। অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভ স্মিথ ১৪১ রানে অপরাজিত থাকেন। এদিন স্মিথ টেস্ট ক্যারিয়ারের ২১তম সেঞ্চুরির দেখা পান। আর ইংল্যান্ডের বিপক্ষে এটি তার ষষ্ঠ টেস্ট সেঞ্চুরি। স্মিথ একাই ক্রিজে ৫১২ মিনিট কাটিয়ে দেন। ৩২৬ বল মোকাবেলায় ১৪ বার বলকে সীমানার বাইরে পাঠিয়েছেন অসি অধিনায়ক।

    এছাড়া শন মার্শ ক্যারিয়ারের অষ্টম ফিফটিতে ৫১ রান করে আউট হন। কামিন্স স্মিথকে দারুণভাবে সঙ্গ দেন। কামিন্স ক্যারিয়ার সেরা ৪২ রান করে আউট হন। ১৩০.৩ ওভার মোকাবেলায় ৩২৮ রানে অসিদের ইনিংস থামে। ফলে প্রথম ইনিংসে ইংলিশদের চেয়ে ২৬ রানে এগিয়ে থাকে স্মিথ বাহিনী।

    তৃতীয় দিনের শেষদিকে ইংল্যান্ড দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে। অসি পেসার হ্যাজেলউডের জোড়া আঘাতে ১১ রানে কুক এবং ১৭ রানে জেমস ভিন্স বিদায় নেন। কুক ৭ ও ভিন্স মাত্র ২ রান করে আউট হন। ১৬ ওভার খেলা শেষে আর কোনো আউটের সুযোগ না দিয়ে স্টোনম্যান ও অধিনায়ক জো-রুট তৃতীয় দিন শেষ করেন। দলীয় রান তখন ৩৩। এরফলে ৭ রানের লিড নিয়েছে ইংল্যান্ড। স্টোনম্যান ১৯ ও জোরুট ৫ রানে অপরাজিত রয়েছেন।

    সংক্ষিপ্ত স্কোর:

    ইংল্যান্ড প্রথম ইনিংস: ৩০২/১০ (১১৬.৪ ওভার) (স্টোনম্যান ৫৩, জেমস ভিন্স ৮৩, জো-রুট ১৫, ডেভিড মালান ৫৬  মঈন আলী ৩৮, ব্রড ২০, জ্যাক বল ১৪; প্যাট কামিন্স ৩/৮৫, মিচেল স্টার্ক ৩/৭৭, নাথান লায়ন ২/৭৮ ও হ্যাজেলউড ১/৫৭)।

    অস্ট্রেলিয়া প্রথম ইনিংস: ৩২৮/১০ (১৩০.৩ ওভার) (ব্যান ক্রফট ৫, উসমান খাজা ১১, ডেভিড ওয়ার্নার ২৬, হ্যান্ডসকম্ব ১৪, স্টিভ স্মিথ অপ: ১৪১, শন মার্শ ৫১, কামিন্স ৪২; স্টুয়ার্ট ব্রড ৩/৪৯,  অ্যান্ডারসন ২/৫০, মইন আলী ২/৭৪)।

    ইংল্যান্ড দ্বিতীয় ইনিংস: ৩৩/২ (১৬ ওভার) (কুক ৭, জেমস ভিন্স ২, স্টোনম্যান অপ: ১৯ ও জো রুট অপ: ৫; হ্যাজেলউড ২/১১)।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন



প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা



আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১