• টি-২০তে ধোনির ব্যাটিং নিয়ে গাঙ্গুলীর উদ্বেগ

    November 13th, 2017 by Mostaque

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    কলকাতা, ১৩ নভেম্বর: টি-২০ ক্রিকেটে সফলতার জন্য মহেন্দ্র সিং ধোনির ব্যাটিং-এর ধরনে পরিবর্তন আনা প্রয়োজন বলে মনে করেন সাবেক ভারতীয় অধিনায়ক সৌরভ গাঙ্গুলী।

    রোববার কলকাতায় এক সাক্ষাৎকারে তিনি টি-২০ ফরম্যাটের ক্রিকেটে এই উইকেটকিপার/ব্যাটসম্যানের রেকর্ড নিয়ে উদ্বেগ প্রকাশ করেন। ওয়ানডের মতো টি-২০ ক্রিকেটে ধোনি ততটা সফল নয় বলে তিনি মত প্রকাশ করেন। তিনি আশা করছেন অধিনায়ক কোহলি এবং টিম ম্যানেজমেন্ট এ ব্যাপারে আলাদাভাবে ধোনির সাথে কথা বলবেন।

    দ্বিতীয় টি-২০ ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে ৪০ রানে হারের পর টি-২০ দলে ধোনির স্থান আলোচনার বিষয়বস্তুতে পরিণত হয়। তার ৪৯ বলে ৩৭ রানের ইনিংস নিয়ে প্রশ্ন তুলেছেন সাবেক খেলোয়াড়রা। সাবেক ক্রিকেটার ভিভি এস লক্ষ্মণ ধোনির স্ট্রাইক রেট এবং বড় শট খেলার সক্ষমতা নিয়ে প্রশ্ন তুলেছেন।

    তবে এই সমালোচনায় মোটেও বিচলিত নন ধোনি। তার প্রথম ক্রিকেট অ্যাকাডেমি উদ্বোধনের সময় এই সমালোচনার বিরুদ্ধে কোনো প্রতিক্রিয়া জানাননি তিনি।

    ধোনি বলেন, “খেলা হলো জীবন সম্পর্কে জ্ঞানার্জনের একটি উপায়। জীবনের হতাশা কাটিয়ে উঠতে এবং সমালোচনার সম্মুখীন হতেও শেখায়।” নিজ দেশকে উপস্থাপন করাই তার সবচেয়ে বড় প্রেরণা বলে তিনি মত প্রকাশ করেন। ইন্ডিয়ান ক্রিকেট দলের গর্বিত সদস্য হতে পারাটাই তাকে প্রেরণা যোগায়।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এটিআর

অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন

প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০