অস্ট্রেলিয়ার কোচ হতে চান ক্লিন্সম্যান – BD Sports 24
  • অস্ট্রেলিয়ার কোচ হতে চান ক্লিন্সম্যান

    December 4th, 2017 by Mostaque

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    সিডনি, ৪ ডিসেম্বর: অস্ট্রেলিয়া জাতীয় ফুটবল দলের কোচ হওয়ার আগ্রহ প্রকাশ করেছেন সাবেক জার্মান তারকা ফুটবলার ও যুক্তরাষ্ট্রে ফুটবল দলের সাবেক কোচ জার্গেন ক্লিন্সম্যান।

    আনগে পোস্টোকোগ্লু গত মাসে অস্ট্রেলিয়ার জাতীয় দলের কোচের দায়িত্ব ছেড়ে দিলে এই পদটি খালি হয়। অস্ট্রেলিয়ার বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত খবরে জানা গেছে জার্গেন ক্লিন্সম্যান বিশ্বকাপে ক্যাঙ্গারুদের কোচের দায়িত্ব নেয়ার আগ্রহ প্রকাশ করেছেন।

    বিশ্বকাপের বাছাইপর্বে যুক্তরাষ্ট্রের বাজে পারফরমেন্সের কারণে জার্মান এই সাবেক তারকাকে ২০১৬ সালে জাতীয় দলের দায়িত্ব থেকে সরিয়ে দেয়া হয়।

    আগামী বছর রাশিয়া বিশ্বকাপে অস্ট্রেলিয়া দলের দায়িত্ব পালনের থেকে গ্রীক-অস্ট্রেলিয়ান পোস্টেকোগ্লু অন্য দলের সাথে কাজ করতে বেশি আগ্রহী ছিলেন। সে কারণেই অস্ট্রেলিয়ার দায়িত্ব ছেড়ে দেন তিনি। পোস্টেকোগ্লু দায়িত্ব ছেড়ে দেবার পরপরই ক্লিন্সম্যান সকারুজদের কোচ হওয়ার আগ্রহের কথা জানান।

    এদিকে স্থানীয় গণমাধ্যমের দাবি ফুটবল ফেডারেশন অস্ট্রেলিয়া জাতীয় দলের কোচের জন্য বার্ষিক দেড় মিলিয়ন অস্ট্রেলিয়ান ডলার বাজেট ধরেছে। অথচ ক্লিন্সম্যান যুক্তরাষ্ট্রের দায়িত্বে থাকাকালে এর চেয়ে প্রায় দিগুণ বেতন পেতেন।

    আগামী বছর বিশ্বকাপে গ্রুপ-সি’তে ফ্রান্স, ডেনমার্ক ও পেরুর বিপক্ষে গ্রুপ পর্বে মোকাবেলা করবে। আগামী ১৬ জুন ফ্রান্স, ২১ জুন ডেনমার্ক ও ২৬ জুন গ্রুপ পর্বের শেষ খেলায় পেরুর মোকাবেলা করবে অস্ট্রেলিয়া।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন



প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা



আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১